সরকারকে নতুন করে হুঁশিয়ারি দিয়ে যা বললেন নুর

আবারও নতুন করে সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। সরকারকে ডু অর ডাই লড়াইয়ের জন্য প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি নুরের তরফ থেকে জানানো হয় দেশের গণতন্ত্র রক্ষার জন্য গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে চান তিনি।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল লেবার পার্টির (একাংশের) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় যোগ দেন নুর।‘রুখো আগ্রাসন হটাও দুঃশাসন’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করেছিল লেবার পার্টি। সেই আলোচনা সভায় বক্তব্য দিতে গিয়ে নুর বলেন, আপনাকে যখন আঘাত করতে আসবে তখন আপনারও আ’ত্মর’ক্ষা করার অধিকার রয়েছে। কত আর মার খাবেন, মা’র অনেক খেয়েছি। ডু অর ডাই লড়াইয়ের জন্য প্রস্তুত হোন।

একই সভায় নুর আরও জানান দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার দেশের গণতন্ত্র ধ্বং স করছে এমনটা অভিযোগ করে নুর আরও বলেন,‘’আজকে আমাদের ক্ষমতার ইকুয়েশন কষার সময় নেই। কারণ দেশকে বাঁচাতে হবে, দেশের মানুষকে বাঁচাতে হবে, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করতে হবে। যদি দেশে গণতন্ত্র থাকে, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারি আমরা অন্তুত পরবর্তীতে যারা রাজনীতি করি ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখি…। এই সরকার কিন্তু গণতন্ত্রকে ধ্বং স করে দিচ্ছে।‘’

লেবার পার্টির একাংশের এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন দলটির সভাপতির দায়িত্বে থাকা মোস্তাফিজুর রহমান ইরান। মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এই সভায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, পিপলস পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাতীয় পার্টি (কাজী জাফর)মোস্তফা জামাল হায়দার, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, মোসলেম উদ্দিন, রামকৃষ্ণ সাহা, লেবার পার্টির ফরিদ উদ্দিন, ফারুক রহমান, হুমায়ুন কবির ও অন্যান্য নেতাকর্মীরা।

Check Also

স্ত্রীর এক বুদ্ধিতেই কোটিপতি হয়ে গেলেন স্বামী

কথায় বলে, প্রত্যেক সফল পুরুষের নেপথ্যে থাকেন এক জন মহিলা। কথাটা যে কতখানি সত্যি তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *