”রাম” বাবাদেবের করোনার ওষুধ বাজারে আসলো

ভারতের যোগব্যায়াম গুরু বাবা রামদেবের করোনাভাইরাস প্রতিরোধী ওষুধের প্রতি সমর্থন দেওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। শুক্রবার রামদেবে করোনা প্রতিরোধী ওষুধ ‘করোনিল’ বাজারের আনার ঘোষণা দেওয়ার সময় তার পাশে ছিলেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ও অন্যপাশে ছিলেন কেন্দ্রীয় সড়ক ও গঙ্গা পরিশোধন মন্ত্রী নীতিন গড়করি।

সেখানে তাদের পেছনে একটি পোস্টারে লেখা ছিল, ওষুধটি সার্টিফিকেট অব ফার্মাসিউটিক্যাল প্রোডাক্টের সনদপ্রাপ্ত ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিস স্বীকৃত।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার অফিসের এক টুইটে বলা হয়েছে, কভিড-১৯ প্রতিরোধী কোনো আয়ুর্বেদিক ওষুধের কার্যকারিতা তারা পর্যালোচনা করেনি বা অনুমোদন দেয়নি।

সোমবার (২২ ফেব্রুয়ারি) এনডিটিভি এক খবরে বলে, কীভাবে একজন স্বাস্থ্যমন্ত্রী দেশের মানুষের কাছে ‘মিথ্যা, বানোয়াট ও অবৈজ্ঞানিক উপায়ে তৈরি পণ্যের’ প্রচারে সহায়তা করতে পারেন, এমন প্রশ্ন তোলে সংস্থাটি।

দৃষ্টি আকর্ষণ এইখবরগুলো সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

Check Also

মাটি-বালু পরা খেলেই মিলছে রোগ থেকে মুক্তি, মানুষের ভিড়!

লাল-কা‌লো রঙের জামা পড়া। পুরো মাথায় চুলের জট। ছেড়া কাপড় দি‌য়ে বাঁধা মুখ। রয়েছে অদ্ভুত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *