Breaking News

মাত্র পাওয়া: ঢাকা-৫ আসনে যিনি এমপি হলেন

ঢাকা-৫ আসনে উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু বিজয়ী হয়েছেন।শনিবার (১৭ অক্টোবর) বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়। দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজে স্থাপিত নির্বাচন কমিশনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এ ঘোষণা দেয়া হয়।

আসনের ১৮৭টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু নৌকা প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ৪৫ হাজার ৬৪২টি।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ৯২৬ ভোট।এর আগে শনিবার সকাল ৯টায় ঢাকা-৫ আসনে ভোটগ্রহণ শুরু হয়।

শেষ হয় বিকেল ৫টায়। ভোটগ্রহণ করা হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, বাংলাদেশ কংগ্রেসের মো.

আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার)। গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ শূন্য হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল)

নিয়ে ঢাকা-৫ আসন গঠিত।আসনে ভোটার সংখ্যা চার লাখ ৭১ হাজার ১২৯ জন; এদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

Check Also

পরনে নেই প্যান্ট, শার্টে বোতাম খুলা নিচে দেখা যাচ্ছে সাদা অন্তর্বাস

বাংলা অভিনয় জগতে বড় পর্দার সিনেমার পাশাপাশি ধারাবাহিক গুলি এই মুহূর্তে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *