Breaking News

কিছুই ভালো না লাগার ভ্যাকসিন আছে কিনা জানা নেই: প্রধানমন্ত্রী

সমালোচনাকারীদের করোনার ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, একটি গোষ্ঠী সমালোচনা করেছে বলেই, কাজ করার প্রণোদনা পেয়েছি। বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধনের সময় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কিছু লোক থাকে, যারা সবকিছুতেই নেতিবাচক ধারণা পোষণ করে। মানুষকে সাহায্য করতে না পারলেও তারা মিথ্যা বলে, ভয় দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করতে পারে। কিছুই ভালো না লাগার কোনো ভ্যাকসিন আছে কিনা জানা নেই। প্রধানমন্ত্রী বলেন, সমাজে সমালোচকদেরও প্রয়োজন আছে।

একটি গোষ্ঠী সমালোচনা করেছে বলেই, কাজ করার প্রণোদনা পেয়েছি। সমালোচকদেরও ভ্যাকসিন নেয়ার আহ্বান জানাচ্ছি। এদিন নার্স বেরোনিকা কস্তার দেহে টিকা প্রয়োগের মাধ্যমে টিকাদান শুরু করা হয়। পরে এক পুলিশ সদস্য, সেনাসদস্যকে টিকা দেয়া হয়।

এর আগে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বেলা সাড়ে ১১টায় পৌঁছায় ভ্যাকসিনের ভায়াল। সম্প্রসারিত টিকাদান কর্মসূচি-ইপিআই এর স্টোর থেকে কোল্ডবক্সে ২০টি ভায়েলে ২০০ ডোজ কোভিশিল্ড ভ্যাকসিন আনা হয়। ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসে ৭২ ঘণ্টা পর্যন্ত এগুলো সংরক্ষণ করা হবে এখানে।

সংশ্লিষ্টরা জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী পর্যায়ক্রমে প্রয়োগ করা হবে ভারত থেকে নিয়ে আসা এ প্রতিষেধক। প্রথম দিন দেয়া হচ্ছে ৩০ জনকে। এদিকে, সারাদেশে একযোগে ৭ ফেব্রুয়ারি করোনার টিকাদান কর্মসূচি শুরু হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

দৃষ্টি আকর্ষণ এইখবরগুলো সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

Check Also

জানিনা কার সন্তান আমর পেটে, স্বামী নাকি দেবরের

আমার নাম লিমা। সারাদিন একা একা থাকি আর এসব ভাবি। আমি আসলেই কার সন্তান পেটে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *